২০ লাখে পৌঁছবে করোনার মৃত্যু সংখ্যা আশঙ্কা বিশ্ব স্বাস্থ্য সংস্থারপাঠের সময় : 1 মিনিট

ইতিমধ্যেই বিশ্বের করোনাই আক্রান্ত মৃত্যুর সংখ্যা 10 লক্ষ ছুঁই ছুঁই।   এমতাবস্থায় সারাবিশ্বে চলছে ভ্যাকসিন আবিষ্কারের প্রচেষ্টা। কিন্তু এই ভ্যাকসিন সম্পূর্ণরূপে সারাবিশ্বে পুরোপুরি ব্যবহার করার আগেই  করোনায়একটা আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা 20 লক্ষ ছাড়িয়ে যেতে পারে এই আশঙ্কা করছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা। 

বিশ্ব স্বাস্থ্য সংস্থার প্রধান মাইক রায়ান বলেন, সারা বিশ্বে সব  দেশে লকডাউন শিথিল হলেও আমরা এখনো করোনার বিপদসীমার বাইরে নই, উল্টো সারাবিশ্বে লকডাউন   শিথিল হওয়ার কারণে   করোনার প্রভাব কিছুটা বেড়েছে। তাই লকডাউন শিথিল হওয়া কে দোষারোপ না করে, যুবকদের দোষারোপ করা উচিত নয়।

 এশিয়াতে সবচেয়ে বেশি আক্রান্ত হয়েছে এ পর্যন্ত ভারত।  দেশটিতে এখন পর্যন্ত মারা গেছেন এক লক্ষ লোকের   কাছাকাছি ।  করোনাভাইরাসে সবচেয়ে বেশি আক্রান্ত ভারতের মহারাষ্ট্র।  ভারতের করোনার আক্রান্তের দিক দিয়ে দেশটি যুক্তরাষ্ট্রের পরেই রয়েছে। লকডাউন শিথিল হওয়া কি এক্ষেত্রে প্রধান কারণ হিসেবে দায়ী করছেন দেশের সাধারণ জনগণ। 

এদিকে আক্রান্তের দিক থেকে এগিয়ে বাংলাদেশও। কিন্তু আক্রান্তের সংখ্যার চাইতেও দেশটিতে টেস্টের সংখ্যা ও টেস্টের রিপোর্টের বিশুদ্ধতা নিয়ে উঠেছে প্রশ্ন। এরূপ পরিস্থিতিতেও দেশটিতে শিথিল হয়েছে লকডাউন। ইতিমধ্যে চালু হয়েছে গনপরিবহন। কিন্তু বন্ধ রয়েছে সকলধরনের শিক্ষাপ্রতিষ্ঠান। 

ব্রেকিং নিউজ